রেললাইনে আত্মহত্যার চেষ্টা চালানোর সময় শিশু সহ এক নারীকে উদ্ধার করেছে ছাত্রলীগ নেতারা

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি ঃ শেখ রাজেন

ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার (১৫জানুয়ারি) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে।

উদ্ধার করা ছাত্রলীগ নেতা তোফায়েল ইসলাম জাহাঙ্গীর স্বাধিকার নিউজকে জানান, সন্ধ্যাকালীন আড্ডা দিয়ে সবাই যার যার মত বাসায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম , ঠিক এই সময় মহানগর এক্সপ্রেস ট্রেনটির ও সময় হয়েছে , খেয়াল করলাম একটি মহিলা আনুমানিক ৫/৬ বয়সের একটি বাচ্চা কে নিয়ে আত্মহত্যা করার উদ্দেশে ১নং প্লাটফর্ম এর ১নং লাইনের দিকে ট্রেনের মুখোমুখি যাচ্ছে , দৌড়ে গিয়ে আমরা আটকালাম সাথে সাথে রেলওয়ে ফাঁড়ির ইনচার্জকে খবর দিলে উনি এসে ফাঁড়িতে পুলিশের হেফাজতে নিয়ে গিয়ে যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ মোঃ সালাউদ্দিন নোমান বলেন, এক নারী শিশু সহ আত্নহত্যার চেষ্টা করছে জানতে পেরে আমরা সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছায় এবং ওই মহিলাকে শিশু সহ থানায় নিয়ে আসি। তখন  জিজ্ঞাসাবাদের একপর্যায় জানতে পারি তৃতীয় ব্যক্তির প্ররোচনায় প্রবাসী স্বামী রাগের মাথায় মৌখিক তালাক দিলে উনি আত্মহত্যা করার উদ্দেশে স্টেশনে আসেন। পরবর্তীতে আমরা উনার স্বজনদের সাথে যোগাযোগ করে তাদের হাতে উনাকে হস্তান্তর করি।
তিনি ছাত্রলীগ নেতাদের ধন্যবাদ জানিয়ে আরোও বলেন, সঠিক সময়ে যদি তারা ওই নারীকে উদ্ধার না করত তবে আবেগের বশবর্তী হয়ে হয়ত দুটি প্রাণ ঝড়ে পড়তো।