বড়াইগ্রাম পৌরসভার ২২ কোটি টাকার বাজেট পেশ

মোঃ আসমত উল্লাহ. বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধিঃ

নাটোরের বড়াইগ্রাম পৌরসভায় ২০২২-২০২৩ অর্থ বছরে নতুন কোন কর আরোপ ছাড়াই ২১ কোটি ৯৮ লাখ ১৩ হাজার ৪৫৩ টাকার উদ্বৃত্ত বাজেট পেশ করা হয়েছে। বুধবার সকালে পৌর মিলনায়তনে আয়োজিত উন্মুক্ত বাজেট সভায় মেয়র মাজেদুল বারী নয়নের সভাপতিত্বে পৌর নির্বাহী কর্মকর্তা জালাল উদ্দিন এ বাজেট পেশ করেন।
বাজেটে রাজস্ব খাতে পাঁচ কোটি ৬৩ লাখ ৬৩ হাজার ৪৫৩ টাকা আয় ও পাঁচ কোটি ৫২ লাখ ৭১ হাজার ৭শথ টাকা ব্যয় ধরা হয়েছে। উন্নয়ন খাতে ১৬ কোটি ৩৪ লাখ ৫০ হাজার টাকা আয় ও সমপরিমাণ ব্যয় ধরা হয়েছে। এছাড়া উদ্বৃত্ত ধরা হয়েছে ১০ লাখ ৯১ হাজার ৭৫৩ টাকা। অনুষ্ঠানে উপ-সহকারী প্রকৌশলী নুরুল ইসলামের সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, বড়াইগ্রাম পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক সরকার, অধ্যাপক আমিনুল হক মতিন, প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, প্যানেল মেয়র ফজলুল হক ফজের, ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম ও হিসাবরক্ষক ফিরোজুল ইসলাম, প্রভাষক আলমগীর হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম ও শ্রমিক নেতা রবিউল করিম বক্তব্য রাখেন।
বাজেটে গ্রীণ ও ক্লিন পৌরসভা গড়ার লক্ষ্যে ব্যাপকহারে বৃক্ষরোপণ ও মশক নিধন, সড়ক বাতি সম্প্রসারণ, বিশুদ্ধ ও নিরাপদ পানি সরবরাহ ব্যবস্থা চালু, নারীর ক্ষমতায়ন ও দুস্থ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং উন্নত যোগাযোগ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থাকে অগ্রাধিকার দেয়া হয়েছে।