বরগুনায় সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করার লক্ষ্যে সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত

অলিউল্লাহ ইমরান, বরগুনাঃ
বরগুনা জেলায় সম্প্রীতি শান্তিরর বন্ধন সুদৃঢ় করার লক্ষ্যে শোভাযাত্রা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধায় জেলা আওয়ামী লীগ এর নির্দেশে “সম্প্রীতিই ঐতিহ্য বাংলার ঘরে ঘরে বিদ্বেষের বিষ তাকে না ক্ষতিগ্রস্থ করে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনা আওয়ামী লীগ পার্টি অফিস মিলনায়তনে আলহাজ্ব জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত মতবিনিময়ে প্রধান অতিথি ছিলেন, বরগুনা -২ আসনের সাংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন।
বিশেষ অতিথি ছিলেন, বরগুনা জেলা আওয়ামী লীগের বিপ্লবী সিঃ যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আবদুল মোতালেব মৃধা, বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা, বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বরগুনা জেলা যুবলীগের সভাপতি, বরগুনা পৌরসভার নব নির্বাচিত মেয়র এ্যাড. কামরুল আহসান মহারাজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক, বরগুনা জেলা আওয়ামী লীগের সংগ্রামী সিনিয়র সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক শাহ্ মোহাম্মদ অলিউল্লাহ অলি,  আরও উপস্থিত ছিলেন, আইনজীবী সমিতির সহসভাপতি ও পৌর শ্রমিক লীগ এর সভাপতি অ্যাড.  মির্জা হুমায়ুন কবির বাচ্চু, উপজেলা শ্রমিক লীগ এর সভাপতি শহিদুল ইসলাম পলাশ, পৌর শ্রমিক লীগ এর সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান লিমন প্রমুখ ।
সম্প্রীতি সমাবেশে বক্তব্যরা বলেন, অনেক দামে কেনা আমাদের এই স্বাধীরতা। আমরা সম্প্রীতির বাংলাদেশ চেয়েছি এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে বহু ত্যাগের বিনিময়ে একটি অসাম্প্রদায়িক দেশ পেয়েছি। বঙ্গবন্ধু ধর্ম-বর্ণনির্বিশেষে একটি সোনার বাংলা প্রতিষ্ঠিত করেছেন। সংবিধানে সকল ধর্মের মানুষকে সমান অধিকার দেয়া হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে সেটিকে নস্যাৎ করা হয়। শুধু তাই নয়, স্বাধীনতার পরাজিত শক্তি ক্ষমতা দখল করে পাকিস্তানপন্থীদের পৃষ্টপোষকতা করে। তারা সুচারুভাবে আরো একটি কাজ দীর্ঘ দিন ধরে করছে। তা হলো তারা তাদের লোকদের আওয়ামী লীগে অনুপ্রবেশ করিয়েছে। যারা দলের মধ্যে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, ঘরে থেকে ভেতরে সিঁদ কাটছে। তাই অনু প্রবেশকারীদের ঠেকাতে হবে। আর দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে সেই অপশক্তিকে রুখে দিতে হবে।
এসময় সম্প্রীতি সমাবেশে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ সহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ, সাংবাদিক, ধর্মীয় প্রতিনিধি সহ গন্যমান্য ব্যক্তিগণ।