নওগাঁর মান্দায় ভূমিহীনদের জমি রক্ষার্থে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

সাজ্জাদুল তুহিন, নওগাঁ:
নওগাঁর মান্দায় বিল উথরাইল বিলের ভূমিহীনদের জমি রক্ষার্থে  ভারশোঁ ও  মহানগর মানববন্ধন  গ্রামের ২ শতাধিক  ভূমিহীন পরিবারের নারী-পুরুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।
সোহরাব হোসেনের নেতৃত্বে রবিবার (১৬ জানুয়ারি) বিকেলে উপজেলার ১ নং ভারশোঁ ইউনিয়ন পরিষদের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, উপজেলার ভারশোঁ ইউনিয়নের কালিসভা মৌজার বিলউথরাইল বিলের খাস জমি ভূমিহীন পরিবার হিসেবে আমরা ১০ বছর যাবত ধরে ভোগ দখল করে আসছি। হঠাৎ করে আলতাজ বাহিনীর লোকজন পরিকল্পিতভাবে খাসজমি জোরপূর্বক দখল করার উদ্দেশ্যে গত ১৪ জানুয়ারি লাঠিসোটা অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমাদেরকে মারপিট করেন। এতে ঘটনাস্থলে ৩ জন আহত হন। এদের মধ্যে সিরাজ উদ্দিন, উজ্জল হোসেন গুরুতর জখম হয়েছেন।তাদেরকে স্থানীয়রা মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। দুইজনের অবস্থা আশাংঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে । মারপিটের ঘটনার প্রতিবাদে ভূমিহীন পরিবারের লোকজন আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।
 এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সোহেল রানা, ভূমিহীন পরিবারের রফিকুল ইসলাম, ফারুক হোসেন, আতাউর রহমান, আমির হোসেন ও কামাল হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এবিষয়ে ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ উদ্দিন প্রামানিকের সাথে কথা হলে তিনি বলেন, এ ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই। টাকার বিনিময়ে অন্যের জমি দখল করতে গিয়ে  মারপিটে আহত হয়েছেন। ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সুমনের ইন্দোনে এসব হচ্ছে। আমার সুনাম নষ্ট করতে মানববন্ধনে আমার কথা বলছে।