জবিতে ভর্তির মেধা তালিকা প্রকাশ

হুমায়রা প্রমা
জবি প্রতিনিধিঃ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর)  উপাচার্যের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি কমিটির ৭ম সভার আনুষ্ঠানিক সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এই মেধাতালিকা প্রকাশ করা হয়।
বিশবিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইমদাদুল হকের সভাপতিত্বে সভায় কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরিচালক (ছাত্রকল্যাণ), পরিচালক (আইসিটি) ও প্রক্টরসহ অন্যরা উপস্থিত ছিলেন।
আগামীকাল বুধবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নির্ধারিত আসনে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে।
 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়,  এ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) ২৩ হাজার ৯৫৫ জন, বি ইউনিটে (মানবিক অনুষদ) ৯ হাজার ৯৪০ জন এবং সি ইউনিটে (বাণিজ্য অনুষদ) ৭ হাজার ৭৬২ জন ভর্তিচ্ছু  শিক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।
জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট ২ হাজার ৭৬৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিজ্ঞান বিভাগের এ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন, কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসভুক্ত মানবিক বিভাগের বি ইউনিটে দুই ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০ জন, বিজনেস স্টাডিজ অনুষদের চার বিভাগে মোট ৫২০ জন এবং বিশেষায়িত চার বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।
 ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের এই ওয়েবসাইট http://admission.jnu.ac.bd/adn2021 ও www.jnu.ac.bd ঠিকানায় পাওয়া যাচ্ছে।
উল্লেখ্য, গত ৩০নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথমবর্ষে ভর্তির আবেদনের সময় শেষ হয়।২৭৬৫ টি আসনের বিপরীতে আবেদন করে প্রায় ৪০ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী।