ছাত্রের মাকে নিয়ে অশ্লীল মন্তব্য করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

এমএকাইয়ুম মাইজভান্ডারির,(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের শ্রীনগরে বাঘড়া স্বরুপ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দশম শ্রেণীর এক ছাত্রের মাকে নিয়ে অশ্লীল মন্তব্য করায় তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।
বুধবার(২৭জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বাঘড়া ইউনিয়নের বাঘড়া স্বরুপ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ঐ বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থীরা।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা অভিযোগ করে বলে, প্রধান শিক্ষক কামাল হোসেন আমাদের শ্রেনীকক্ষ পরিবর্তন করায় আমরা দাবি জানায় যে, দশম শ্রেনীতে ১শত ২০ জন ছাত্রছাত্রী থাকায় আমাদের শ্রেনী কক্ষের ব্লাকবোর্ড ও শ্রেনী শিক্ষককের আলোচনা শুনতে পারি না। তাই আমাদের পূর্বের শ্রেনীকক্ষেই ক্লাশ নেয়া হোক এমন দাবীতে প্রধান শিক্ষক আমাদের কয়েকজন সহপাঠীদের একটি কক্ষে নিয়ে আটক করে এবং প্রধান শিক্ষকসহ ২/৩ শিক্ষক মিলে বেধরক মারপিট করে। এসময় শিক্ষার্থী ইয়াছিনের মাকে নিয়ে প্রধান শিক্ষক হোসেন অশ্লীল বেফাঁস মন্তব্য করেন।
এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভর্তি রেজিস্ট্রশনে অতিরিক্ত ফি আদায়, শিক্ষার্থীদের অনুপস্থিতি জরিমানা আদায়,অকারনে শিক্ষীর্থীদের প্রহার করে থাকেন বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

এব্যাপারে বাঘড়া স্বরুপ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কোন শিক্ষার্থীর মাকে নিয়ে অশ্লীল মন্তব্য করিনি। আমি শুধু বলেছি তোমাদের মা খালাকেও আমি পড়িয়েছি। তারাতো এরকম ছিল না। অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

বাঘড়া স্বরুপ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাইদুর রহমান পিন্টু’র কাছে জানতে তার মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুরাইয়া আশরাফি বলেন, এবিষয়ে আমাকেও অবগত করেনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিব।