সোনারগাঁয়ে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে বিট পুলিশের সমাবেশ 

মাজহারুল রাসেল :
ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সমাবেশ ও র‌্যালী করেছে সোনারগাঁও থানা পুলিশ।
স্বাস্থ্যবিধি মেনে উপজেলার  দশটি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিট পুলিশ কার্যালয়ে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়।
 শনিবার সকাল ১০টায় পিরোজপুর ইউনিয়ন বিট পুলিশ এর উদ্যোগে আয়োজিত এই সমাবেশ ও র‌্যালীর উদ্ধোধন করেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-খ) খোরশেদ আলম।
ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম।
এছাড়া অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সোনারগাঁও থানার ওসি (অপরাধ) রুবেল আহম্মেদ, পিরোজপুর ইউনিয়ন বিট পুলিশ অফিসার এস আই পঙ্কজ কান্তি সরকার, এস আই আব্দুর রউফ, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য আলমগীর হোসেন, আব্দুল মান্নান, মহিলা নেত্রী ও মানবাধিকার নেত্রী রুনা আক্তার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং এলাকার নানান শ্রেনী পেশার নারী পুরুষ।
অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-খ) খোরশেদ আলম বলেন, এলাকার সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ বাহিনী।
এসময় তিনি ধর্ষণ রোধে অপরিচিত কারো সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইমু, হোয়াটসঅ্যাপ ভাইবারে সম্পর্ক স্থাপন করতে নিষেধ করে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান।