সারাদেশে ধর্ষণের প্রতিবাদে জয়পুরহাটে বিক্ষোভ

জয়পুরহাট প্রতিনিধি:

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে তরুণী ধর্ষণসহ সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষনের প্রতিবাদে জয়পুরহাটে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়ন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় শহরের পাঁচুরমোড়ে বিক্ষোভ সমাবেশ করে সিপিবি ও ছাত্র ইউনিয়ন। এর আগে চিনিকল সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে সংগঠন দু’টির নেতা কর্মিরা।

সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা কমিউনিস্ট পার্টি (সিপিবি) সাধারন সম্পাদক এম এ রশিদ, ছাত্র ইউনিয়ন সভাপতি রিফাত আমিন রিয়ন প্রমুখ।

সমাবেশে সিপিবি সাধারন সম্পাদক এম এ রশিদ বলেন, সারাদেশে যে পরিমানে ধর্ষণ ও নারী নির্যাতনের সংখ্যা বাড়ছে এতে বোঝা যাচ্ছে সরকার সুস্থ বিচার না করার জন্যই এসব বেড়েই চলেছে। দেশের অধিকাংশ ধর্ষণের সাথে সরকার দলের অঙ্গ সংগঠন ছাত্রলীগ জরিত থাকায় এসবের বিচার খুবই ধীর গতিতে হচ্ছে বলেও অভিযোগ করে বামপন্থী এ দলটির নেতা।

ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন তার বক্তব্যে বলেন, নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদ করতে গিয়ে অনেক বার পুলিশি নির্যাতনের শিকার হয়েছে ছাত্র ইউনিয়নের নেতারা। সোমবার মধ্যরাতে ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজের সামনে ধর্ষণ বিরোধী গ্রাফিতি আকতে গিয়েও পুলিশি হয়রানি ও নির্যাতনের শিকার হয়েছে দুই ছাত্র ইউনিয়ন নেতা।

তিনি আরো বলেন, ধর্ষণের প্রতিবাদ করতে গিয়ে পুলিশি হয়রানি ও নির্যাতন ধর্ষকদের উৎসাহ যোগাচ্ছে বলেও অভিযোগ করেন বাম এ ছাত্র সংগঠনটির সভাপতি। শুধু ভিকারুন্নেসা নয়, প্রয়োজনে গণভবনের দেওয়ালেও ধর্ষণবিরোধী গ্রাফিতি আকবে ছাত্র ইউনিয়ন।

অবিলম্বে সকল ধর্ষণ ও নারী নির্যাতনের বিচার দ্রুত ট্যাইবুনালে এনে শাস্তির ব্যাবস্থা করাসহ ছাত্র ইউনিয়নের দুই নেতার উপর পুলিশি নির্যাতনের বিচার দাবি করা হয় সমাবেশ থেকে।