সংগীত শিল্পী সিনার ফেসবুক হ্যাককারী হ্যাকার গ্রেফতার

 

সৈয়দ আমানত আলীঃ

রাজধানীর শেরেবাংলা নগর থেকে সংগীত শিল্পীর ফেসবুক আইডি হ্যাককারী হ্যাকার মোঃমামুন অর রশিদ ইভানকে(১৯) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটেলিয়ন (র‌্যাব-২)।
র‌্যাব-২ জানায়, হাসান আকতার মুহাম্মদ সিনা (৩০) তার ফেসবুক আইডি যাহার না Hasan sina ফেসবুক আইডি গত বছরের ১৫ ই আগষ্ট মামুন অর রশিদ ইভান আইডি হ্যাক করে Mamunur Rashid Evan নামে ব্যবহার করে আসছে এবং বিভিন্ন হ্যাকিং ও ট্রল গ্রুপের এ্যাডমিন হিসাবে ব্যবহৃত হচ্ছে। এমন একটি অভিযোগ র‌্যাব-২ এর অধিনায়ক বরারর গত ২০ মে আবেদন করে ভুক্তভোগী। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (০৪ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের নিউরোসাইন্স হাসপাতালের সামনের বিসমিল্লাহ ফার্মাসীর সামনে থেকে দুপুর দেড়টায় র‌্যাবের গোয়েন্দার একটি টিম তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইলে হ্যাকিং হওয়া আইডি লগিং অবস্থায় পাওয়া যায়। গ্রেফতার আসামীর গ্রামের বাড়ী নরসিংদী জেলার সদর থানার দাসপাড়ায়। তার সে হারুন অর রশিদের ছেলে।
এ বিষয়ে জানতে চাইলে র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার এডিসি মোঃ মনিরুজ্জামান মনির সময় সংবাদ.কমকে বলেন, একজন সংগীত শিল্পীর ফেসবুক আইডি হ্যাক হওয়ার একটি অভিযোগ আসে আমাদের কাছে। এরপর আমরা অভিযোগটি আমলে নিয়ে তদন্ত শুরু করি। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৪ জুন) শেরেবাংলা নগর থেকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামী আইডি হ্যাকিং করেছে বলে স্বীকার করেছে। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।