শেখ মণির জন্মদিনে এতিমদের মাঝে খাবার বিতরণ করলেন গাজী বাবু

স্টাফ করেসপন্ডেন্ট :

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগিনা শেখ ফজলুল হক মণির ৮১ তম জন্মবার্ষিকী উপলক্ষে কোরআন খতম, দোয়া ও এতিমদের মাঝে খাবার বিতরণ করেছেন দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

শুক্রবার ( ৪ ডিসেম্বর) বাদ ফজর রাজধানীর খিলগাঁয়ের সিপাহিবাগে লতিফিয়া হিফযুল কুরআন মাদরাসায় কোরআন খতম করে শতাধিক এতিম শিক্ষার্থীদের মাঝে তিনি খাবার বিতরণ করা হয়।

দোয়া ও মোনাজাতের পূর্বে গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণির ৮১তম জন্মবার্ষিকীতেও তাকে যুব সমাজ ভুলে যায়নি। বঙ্গবন্ধুর আদর্শ ধারণকারী যুব সমাজ শেখ ফজলুল হক মণিকে আইকন হিসেবে সমাজ, জাতি ও দেশ নির্মাণে প্রধানমন্ত্রীকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করে যাচ্ছে।

তিনি বলেন, ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ। এরপর বেড়ে উঠা থেকে যৌবনের গুরুত্বপূর্ণ সময় মানুষের কল্যাণে পার করেছেন। তিনি বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালে ১১ নভেম্বর বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে বাংলাদেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার করেন।

১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে শেখ ফজলুল হক মণি ও তার স্ত্রী বেগম আরজু মণিও শাহাদাৎ বরণ করেন। আজকের এই দিনে আমরা ৭৫ এরব১৫ আগস্টে নিহত সকল শহিদের রুহের মাগফেরাত কামনা করছি।

উপস্থিত ছিলেন, প্রিন্সিপাল মাওলানা সাইফুল ইসলাম, প্রধান হাফিজ হাফেজ মাওলানা ফখরুল ইসলামসহ দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা।