রাজশাহীর বাঘায় জেলা প্রশাসক আন্ত: ফুটবল টুনামেন্টের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত

সুব্রত কুমার,বাঘা, (রাজশাহী) প্রতিনিধিঃ-

রাজশাহীর বাঘায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার  মধ্য দিয়ে জেলা প্রশাসক আন্তঃ উপজেলা ফুটবল টুনামেন্ট ২০২১ এর উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসকের পক্ষ থেকে এ খেলার আয়োজন করা হয়। উদ্বোধনী খেলায় যে দু’টি দল অংশ গ্রহন করেন, তারা হলো দুর্গাপুর উপজেলা ফুটবল একাদশ-বনাম মোহনপুর উপজেলা ফুটবল  একাদশ।

বাঘা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাফর ইকবাল এর সঞ্চালনা ও বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে আয়োজিত উক্ত খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিলো স্থানীয় সাংসদ ও তিন-তিনবার নির্বাচিত চারঘাট-বাঘার উন্নয়নের রুপকার এবং বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এর । কিন্তু তিনি রাষ্টীয় কাজে ব্যাস্ত থাকায় খেলার মাঠে উপস্থিত হতে পারেননি।

তবে আয়োজিত খেলা মঞ্চে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা, চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা সুলতানা, পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হায় মোহাম্মদ আনাছ, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওহায়েদুন নবী ওনু , বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ,বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন, বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডা: রাসেদ আহাম্মেদ, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, আড়ানী পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র কার্ত্তিক হালদার, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও বাঘার চারজন ইউপি চেয়ারম্যান সহ আরো অনেকে।

উক্ত খেলার পারম্ভে বেলুন উড়িয়ে খেলাটির শুভ উদ্বোধন করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা। এ সময় তিনি বলেন, খেলাধুলা আমাদের বিনোদন তথা সাংস্কৃতির একটি অংশ। দির্ঘ সময় করোনা মহামারির কারনে অনেক কিছুই বন্ধ ছিলো। তবে বর্তমানে এর ভয়াবহতা কমে আশায় আস্তে-আস্তে সব কিছু চালু হয়েছে। আমরা চাই , এ প্রজন্মের যুবকরা মাদক ছেড়ে খেলার মাঠে ফিরে আসুক এবং ফুটবল খেলায় সারা বিশ্বের কাছে পরিচিতি লাভ করুক।

তিনি আরো বলেন, আমি এই মাঠে এসে অগনিত মানুষের প্রাণের উচ্ছাস লক্ষ করছি। আমার বিশ্বাস, বর্তমান সমাজের যুবকরা মাদক ছেড়ে খেলার মাঠে ফিরে আসবে এবং দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাবে।

উদ্ধোধনী খেলায় নির্ধারিত সময়ের মধ্যে কেউ কাউকে গোল করতে না পারায় উভয় দল  এক-এক করে পয়েণ্ট লাভ করে । এই খেলাটি পরিচালনা করেন রাজশাহীর সুনাম ধন্য রেফরি আক্তার হোসেন। এ ছাড়াও সহকারি হিসাবে দায়িত্ব পালন করেন, মো: জানে আলম ও আফছার আলী।

অপর দিকে ধারাভাষ্যকার হিসাবে দায়িত্ব পালন করেন বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন, রাজশাহী বেতারের সুনাম ধন্য ধারাভাষ্যকার আবু হানিফ, শরিফুল ইসলাম ও বিপ্লব কুমার রায়। এ খেলাটি হাজার-হাজার দর্শক উপভোগ করেন।