রাজশাহীতে শেখ রাসেলের জন্মদিনে বঙ্গবন্ধুসহ চার নেতার প্রতিকৃতিতে যুবলীগের শ্রদ্ধা

সৌমেন মন্ডল, রাজশাহী ব্যুরো:

রাজশাহীতে আজ শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ রোববার বেলা ১১ টায় কুমারপাড়া দলীয় কার্যালয়ের পূর্ব পাশে স্বাধীনতা চত্বরে এ পুষ্প মাল্য অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামানের লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবকে সহসভাপতি শাহিন আকতার রেণী, রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. তৌরিদ আল মাসুদ রনিসহ আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় মো. তৌরিদ আল মাসুদ রনি সাংবাদিকদের বলেন- আজ রোববার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।