রাজবাড়ীতে করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জেলা প্রশাসনের সপ্তাহব্যাপী কর্মসূচী 

রাজবাড়ী প্রতিনিধি, মেহেদী হাসান রাজুঃ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় রাজবাড়ীতে সপ্তাহব্যপী সচেতন ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ কর্মসূচি শুরু হয়েছে।
শনিবার (২১ নভেম্বর) সকালে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে সপ্তাহব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।
কর্মসূচির উদ্বোধন ঘোষণা শেষে রাজবাড়ীর বঙ্গবন্ধু চত্ত্বর, কোর্ট চত্ত্বর এলাকায় মাস্ক বিতরণ করা হয়। এছাড়া জেলা প্রশাসকের দপ্তর থেকে তিনটি গ্রুপ সপ্তাহব্যাপী জেলার বিভিন্ন স্থানে ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ করবে।
জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ীতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সচেতনার গুরুত্ব দেওয়া হচ্ছে। সবাইকে মাস্ক পড়ার অনুরোধ জানানো হচ্ছে। এর জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনিটি গ্রুপ ক্যাম্পেইন করছে। তাছাড়া প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার ভূমি তারাও এই ক্যাম্পেইন শুরু করেছে।
এই কর্মসুচীর মধ্যে প্রতিদিন জেলা প্রশাসন থেকে ৩ টি ও ৫ টি উপজেলা থেকে ৫ টি মোট ৮ টি ভ্রাম্যমান টিম কাজ করবে। তারা মানুষকে সচেতন করতে মানুষের মাঝে মাস্ক ও লিফলেট বিতরন করবে। পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানার আওতায়ও আনা হবে।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, সহকারী কমিশনার রেজওয়ানা নাহিদ, মো. আরিফুজ্জামন, ফারজানা আক্তার, মো. হাবিবুল্লাহ, সাইফুল হুদা, বিপুল শিকদার উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসকের কার্যালয় ছাড়াও রাজবাড়ীর ৫ উপজেলায় এ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।