রাজপথে থেকেই বিএনপি’র ষড়যন্ত্রের জবাব দেওয়া হবে – উপমন্ত্রী শামীম

মোঃ রুহুল আমিন ll শরীয়তপুর প্রতিনিধি ll
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম  এমপি বলেছেন, ‘রাজপথে থেকেই বিএনপি’র ষড়যন্ত্রের জবাব দেওয়াহবে।
মঙ্গলবার (৪ অক্টোবর) বিকালে শরীয়তপুরের সখিপুর থানা শ্রমিকলীগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
একেএম এনামুল হক শামীম বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক চেতনাকে সমুন্নত রাখতে আওয়ামী লীগ অঙ্গীকারাবদ্ধ এবং যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে সর্বদা প্রস্তুত। তাই, রাজপথে থেকেই আওয়ামীলীগ বিএনপি’র ষড়যন্ত্রের জবাব দেবো।
উপমন্ত্রী আরো বলেন, ‘আন্দোলনের ভয় আওয়ামী লীগকে দেখিয়ে লাভ নেই। দীর্ঘ আন্দোলন, লড়াই-সংগ্রামের মাধ্যমে আওয়ামীলীগ এ অবস্থানে এসেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামীলীগ সরকারের কারো কাছে ধারণা দেওয়ার প্রয়োজন হয় না। আওয়ামীলীগ জানে, রাজনীতি করতে হলে জনগণের ভালোবাসা ও সমর্থন প্রয়োজন। ষড়যন্ত্রের রাজনীতি করতে করতে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা গণধিকৃত দলে পরিণত হয়েছে।
তিনি আরও বলেন, ‘সত্তরের নির্বাচন ও ৭১’র মহান মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলন এবং দেশের যেকোনো দুর্যোগে ছাত্রলীগ ও শ্রমিকলীগ গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেছে। মহান মুক্তিযুদ্ধে তারা দেশের জন্য জীবন দিয়েছে। বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে একটি লাল সবুজ পতাকা এনে দিয়েছে। সুতরাং বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিহত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন শ্রমিকলীগ রাজপথেই মোকাবিলা করতে প্রস্তুত।’
তিনি আরও বলেন, ‘বিএনপির রাজনীতিতে বিদেশ নির্ভরতা দেশবাসী প্রত্যক্ষ করেছে। তাদের নেতা তারেক রহমান দেশ থেকে টাকা পাচার করে বিদেশে পালিয়ে থেকে আয়েশী জীবন-যাপন করছে। জনগণকে বিভ্রান্ত করে ফায়দা লুটার অপচেষ্টাও করছে বিএনপি। তাই এসি রুমে আন্দোলনের প্রলাপ বকে। রাজপথের আন্দোলন আর এসিরুমে বসে প্রলাপ বকা এক কথা নয়।’
‘বিএনপি তো তাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য সারাদেশে একটা মিছিল করতে পারে নাই। তারা আবার আন্দোলনের হুঙ্কার দেয়’ মন্তব্য করে এনামুল হক শামীম বলেন, ‘ক্ষমতায় আসতে হলে জনগণের কাছে যেতে হয়, তাদের জন্য কাজ করতে হয়। জনগণের রায় ছাড়া কোনো প্রভু এসে ক্ষমতায় বসিয়ে দেবে না। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগের শক্তিই জনগণ। জনগণের রায়ে পঞ্চমবারের মতো জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসবেন।
সখিপুর থানা শ্রমিকলীগের সভাপতি শাহান সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল হক মালের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন,
সখিপুর থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, চরসেনসাস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সদস্য বিএম আনোয়ার হোসেন বালা, সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব  কামরুজ্জামান মানিক সরদার, উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস আলী মোল্লা, কহিনুর সুলতানা দোলা সদস্য জেলা আওয়ামীলীগ, শাহাদাত হোসেন সরদার শ্রমিকলীগ আহ্বায়ক সদস্য শরীয়তপুরসহ অনান্য নেতৃবৃন্দ প্রমুখ।