মধুখালীতে মসজিদের ঈমামের উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে মানববন্ধন

ফরিদপুর জেলা সংবাদদাতা :

শুক্রবার সন্ধ্যায় ফরিদপুরের মধুখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের গোপালপুর পঞ্চিমপাড়া জামে মসজিদের ঈমাম ও মসজিদের একজন জমি দাতার উপর হামলাকারীদের বিচার ও গ্রেফতারের দাবীতে ওই এলাকার দুই শতাধিক নারী পুরুষ মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহনকারী এলাকাবাসী ঈমাম ও মসজিদের জমি দাতা সদস্যর উপর হামলাকারী মো. ফজল শেখ (৪৫), নুরুল হক শেখ (৫০), করিম শেখ (৩০), মো. চানমিয়া শেখ (৫২), মো. তারামিয়া শেখ (৪৫) ও ইয়াসিন শেখ (১৮) কে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহব্বান জানান।
মানববন্ধন কর্মসূচীতে অংশ গ্রহন করে মসজিদের ঈমাম মো. আবু বক্কার বলেন গত রমজানের ঈদে ঈমামদের সরকারী অনুদান ৫হাজার টাকা পুরানো কমিটি একজন ঈমাম সাজিয়ে টাকা তুলতে যেয়ে বর্তমান কমিটির বাধার মুখে ব্যর্থ হয়ে আমাকে মসজিদের ভিতর প্রাণ নাশের হুমকি ও আক্রমন করলে এলাকাবাসীর প্রতিরোধের মুখে পালিয়ে যায়। গত ২৬ জুলাই মসজিদের দাতা সদস্য মুক্তার মিয়া রিক্সা চালিয়ে সন্ধ্যায় বাড়ী ফেরার সময় মো. ফজল শেখ (৪৫), নুরুল হক শেখ (৫০), করিম শেখ (৩০), মো. চানমিয়া শেখ (৫২), মো. তারামিয়া শেখ (৪৫) ও ইয়াসিন শেখ (১৮) পিটিয়ে আহত করে। মুক্তার মিয়া ভাগ্নে রহমত মীরকে হামলাকারীরা পিটিয়ে আহত করে। এ ব্যাপারে আহত মুক্তার মিয়া স্ত্রী মোসা: শেফালী বেগম বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৫নং আমলী আদালত ফরিদপুরে একটি মামলা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালত, ফরিদপুরে জীবনের নিরাপত্তা চেয়ে পৃথক দুটি মামলা করেছে।
মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন মসজিদের ঈমাম মো. আবু বক্কার, মসজিদের মসল্লী মো. রুকু মিয়া ও গোপালপুর পঞ্চিমপাড়া গ্রামের পিংকি সুলতানা।