বোরহানউদ্দিনে দেউলা ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধে হামলা ॥ আহত-৪

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ

ভোলা বোরহানউদ্দিন দেউলা ইউনিয়নে ৫নং ওয়ার্ড মজম বাজার সংলগ্ন মৃধা বাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৪ জন জখম হয়েছে। ১৩ আগস্ট, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছে।
মো. নুর ইসলাম মৃৃধা (৫০) অভিযোগ করে বলেন, আবু তাহের (ওরফে সরোয়ার) মৃধা হতে এস.এ ৩০৫ খতিয়ানে জমি ক্রয় করে ৮৩৯ নং দাগে দীর্ঘ দিন যাবত ভোগ দখল করে আসছি। জমি পাওয়ার অজুহাতে আমাকে দীর্ঘ দিন যাবত বিভিন্ন ভাবে হয়রানী করে আসছে। আমি থানায় এবং স্থানীয় চেয়ারম্যানের কাছে বিচার দিলে তারা কাগজ পত্র পর্যালোচনা করে আমার পক্ষে রায় দেন। আইন কানুন কিছু না মেনে আবু তাহের জোর পূর্বক ওই জমি জবর দখলের চেষ্টা করেন। ১৩ আগস্ট বৃহস্পতিবার সকালে আমার ভোগ দখলীয় জমিতে ধানের চারা রোপন করি। এ খবর পেয়ে আবু তাহের, তোফাজ্জল, নাছির ও বাবুল মৃধা ২৫/৩০ জনের একটি গ্রুপ দেশীয় লাটিসোটা দা, ছেনি নিয়ে আমাদের উপর হামলা করে। হামলাকারিরা আমার বোন নুরজাহান (৪০), ভাই মো. জামাল ও আ. গণি (৩৫) ও ছেলে আবু রায়হান (১৮) কে কুপিয়ে মারাত্মক ভাবে জখম করেন। আমাদের ডাক চিৎকারে স্থানীয়রা এসে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। আমরা হাসপাতালে রোগিদের চিকিৎসা করাচ্ছি। শুক্রবার আবারোও দলবল নিয়ে ধানের চারা উঠিয়ে ওই জমিতে জোর পূর্বক সুপারির চারা রোপন করেন আবু তাহের গংরা। আমি সঠিক বিচার দাবী করছি। বোরহানউদ্দিন থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান নুর ইসলাম মৃধা।
এব্যাপারে আবু তাহের (ওরফে সরোয়ার) মৃধা গংদের বক্তব্য নেয়ার জন্য এলাকায় কাউকে পাওয়া যায়নি। তবে তারাও নাকি আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে।
এব্যাপারে বোরহানউদ্দিন থানার অফিসার ইন-চার্জ মাজাহারুল ইসলাম জানান, উভয় পক্ষের অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।