বাদপড়া প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবীতে পিরোজপুরে মানববন্ধন

পিরোজপুর প্রতিনিধি :

বাদপড়া প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবীতে পিরোজপুরে মানববন্ধন করেছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখা। রবিবার (২০ সেপ্টম্বর) শহরের সিও অফিস সড়কে মুজিব চত্ত্বরে বেলা ১১টায় বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সচিবের অ-নৈতিক বিজ্ঞপ্তিসহ জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রুত জাতীয়করণের ব্যবস্থা গ্রহণের দাবীতে এ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির বরিশাল বিভাগীয় সভাপতি শাহানাজ পারভীন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার সভাপতি গৌরঙ্গ লাল মজুমদার, সাধারণ সম্পাদক মো. আল আমিন সিকদার সহ সমিতির নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। তাঁর ঘোষণা অনুযায়ী তাঁদের বিদ্যালয়গুলো শর্ত পূরণ করলেও জাতীয়করণ করা হয়নি। তাঁদের হিসাবে এ ধরনের বিদ্যালয় আছে ৪ হাজার ১৫৯টি। এগুলোতে শিক্ষক আছেন ১৬ হাজার ৩৩৬ জন। এই বিদ্যালয়ের শিক্ষকরা করোনাকালীন সময়ে বেতন না পাওয়ায় তাঁরা মানবেতর জীবন যাপন করছেন। তাই বক্তারা অভিলম্বে জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রুত জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবী করেন।
পরে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যেমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করনে।