বরগুনার ফায়ার স্টেশনকে প্রথম শ্রেনীতে উন্নতি করার দাবীতে মানববন্ধন ও সমাবেশ

অলিউল্লাহ্ ইমরান, বরগুনাঃ
আজ বরগুনা প্রেসক্লাব চত্তরে বরগুনার ফায়ার সার্ভিস স্টেশনকে প্রথম শ্রেনীতে উন্নতি করণ,আরো দুটি নতুন ইউনিট সংযুক্ত করা,অগ্নিনির্বাপক ব্যাবস্হা আধুনিকায়ন সহ ৭ দফা দাবীতে মানববন্ধন ও নাগরিক সভাবেশ অনুষ্ঠিত হয়।
নাগরিক অধিকার সংরক্ষন কমিটির সভাপতি অ্যাড. আনিচুর রহমানের সভাপতিত্বে এবং নাগরিক অধিকার সংরক্ষন কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামালের উপস্হাপনায় বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আঃ মোতালেব মৃধা, মুক্তিযোদ্ধা সুখ রঞ্জন শীল,পাবিলক পলিসি ফোরামের আহবায়ক হাসানুর রহমান, সাংবাদিক চিত্ত রঞ্জন শীল, কাউন্সিলর হোসনেয়ারা চম্পা, প্যানেল মেয়র রইসুল আলম রিপন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জাফর হাওলাদার, মহিলা পরিষদের নেত্রী বেবী দাস, ব্যাবসায়ী সমিতির সভাপতি, নাসির উদ্দীন, পুজা পরিষদের সম্পাদক খোকন কর্মকার সহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা।
বক্তারা বলেন,১৯৯১ সালে আন্দোলন করে বরগুনার নাগরিকরা ফায়ার সার্ভিস ষ্টেশনের দাবী আদায় করলেও এখন এই স্টেশনটি প্রথম শ্রেনীর ষ্টেশনে উন্নতি হয়নি। প্রতি বছর অগ্নিকান্ডের ঘটনা ঘটলে একটি ইউনিট দিয়ে নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছেনা। আরও ২টি ইউনিট সহ আধুনিক অগ্নিনির্বাপক সরঞ্জামাদি এবং প্রশিক্ষকিত স্বেচ্ছাসেবক প্রয়োজন।