বঙ্গবন্ধু শিক্ষিত ও আদর্শ জাতি হিসাবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন – মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি:

বঙ্গবন্ধু বাঙ্গালী জাতীকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসাবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন। আমাদের প্রত্যেককে তার আদর্শ ও দেশপ্রেম থেকে শিক্ষা নিতে হবে। যে জাতি যতো বেশী শিক্ষিত ও আদর্শবান সে জাতীর মর্যদা ততো বেশী। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত কম্পিউটার ল্যাব ও যোগ্য শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। শনিবার (২১ নভেম্বর) বিকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের সিরাজুল হক সরকারী বালক বিদ্যালয়ের ছয়তলা বিশিষ্ট ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, জাতির পিতার স্বপ্নে সোনার বাংলা গড়তে আমাদের সকলকে এক হয়ে কাজ করতে হবে। দেশের উন্নয়নকে গতিশীল রাখতে হবে।
ওই বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলাম, মহিলা আ’লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রোজিনা নাছরিন, জেলা শিক্ষা প্রকৌশলী প্রতিভা সরকার, সিরাজুল হক সরকারী বালক মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আতিকুল ইসলাম প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, জেলা যুবলীগ সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, উপজেলা সহাকরী কমিশনার (ভুমি) ফাহমি মো. সায়েফ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, যুবলীগের কেন্দ্রীয় নেতা মো. আক্তারুজ্জামান শামিম প্রমুখ সহ উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের প্রধানগন।