প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপরাধীকে ক্ষমা কারেন না – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, চীনা নাগরিক হত্যা কান্ড একটি বিচ্ছিন্ন ঘটনা। ঘটনার সাথে জড়িতদের অভিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে। চীন আমাদের ঘনিষ্ট বন্ধু রাষ্ট্র। তারা আমাদের উন্নয়নের সবচেয়ে বড় অংশীদার, তাই চীনের নাগরিক হত্যার দ্রুত বিচার এর ব্যবস্থা করবে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপরাধীকে ক্ষমা কারেন না। তিনি প্রমাণ করে দিয়েছেন অপরাধী যতই শক্তিশালী হোক না কেন, অপরাধ করে পার পাবার কোন সুযোগ নেই। মন্ত্রী বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দুপুরে চীনের অনুদানে নির্মানাধীন চীন-বাংলাদেশ ৮ম মৈত্রী বেকুটিয়া সেতুর নির্মান সন্নিকটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত চীনা নাগরিক ও সেতুটির টেকনিশিয়ান লাওফেন (৫৮) এর হত্যার স্থান পরিদর্শন করেন এবং কর্মরত চীনা নাগরিকদের সাথে কথা বলেন। এ উপলক্ষে পিরোজপুর জেলা সার্কিস হাউজে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ মন্ত্রী এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান, র‌্যাব বরিশাল-৮ এর উপ অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম, সেতুটির সিকিউরিটি ইন-চার্জ মি. কাও, ডেপুটি ম্যানেজার মি. ওয়েন সহ জেলার বিভিন্ন প্রশাসনের কর্মকর্তরা ।
এসময় মন্ত্রী আরো বলেন, এ হত্যাকান্ডের এ ঘটনাটি সম্পূর্ণ অনাকাঙ্খিত একটি ঘটনা। এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচারের সম্মূখীন করতে জেলা পুলিশসহ সংশ্লিষ্ট সকল বিভাগ যথেষ্ট তৎপর রয়েছে। ইতোমধ্যেই এ হত্যার সাথে জড়িত থাকর সন্দেহে পুলিশ সিরাজ ও রানা নামের দুজনকে গ্রেফতার করেছে। এ হত্যাকান্ডের পর আমাদের জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, র‌্যাব ও কোষ্টগার্ডসহ সংশ্লিষ্ট সকলের ভুমিকায় চীনা কর্মকর্তারা খুশী হয়েছেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পিরোজপুরের দুইটি প্রকল্পে কর্মরত চীনা নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব ও পুলিশ যৌথভাবে কাজ করে যাচ্ছে। এ ঘটনায় উন্নয়ন কর্মকান্ডে কোন প্রভাব পড়বে না এবং বেকুটিয়া সেতুর কাজ স্বাভাবিক গতিতেই চলবে।
উল্লেখ্য, গতরাতে বেকুটিয়া সেতুর টেকনিশিয়ান চীনা নাগরিক লাওফেন দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত হন। পরে পিরোজপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এ খবর শুনে মন্ত্রী ওই সেতুতে কর্মরত চীনা নাগরিকদের সাথে সাক্ষাৎ করতে বৃহস্পতিবার দুপুরে পিরোজপুরে আসেন।