ঢাকা-৫ আসনে দেড় শতাধিক বৃক্ষ রোপন ও বিতরণ করলেন হাজী আতিকুর রহমান

সালে আহমেদ, ডেমরাঃ

‘মুজিব বর্ষের স্লোগান ৩ টি করে গাছ লাগান’ এই স্লোগানকে ধারণ করে মুজিববর্ষ ও বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রেখেছেন ঢাকা দক্ষিণ সিটির ৭০ নং ওয়ার্ডের কাউন্সিলর ও ঢাকা-০৫ আসনের সংসদ পদপ্রার্থী হাজী আতিকুর রহমান আতিক।

শনিবার (৪ জুলাই) বিকেলে ঢাকা দক্ষিণ সিটির ৬৬ নং ওয়ার্ডের ডগাই নয়াকাটা বিজ্রের কাছে বৃক্ষ রোপন কর্মসূচি ও বিতরণ কার্যক্রম করেন। এসময় ঢাকা-০৫ আসনের মনোনয়ন প্রত্যাশী আতিকুর রহমান প্রায় দেড় শতাধিক বনজ, ফলজ ও ঔষধি গাছ রোপণ ও বিতরণ করেন।

৬৬ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জনাব মেহেদী হাসানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ পদপ্রার্থী হাজী আতিকুর রহমান। এসময় আরোও উপস্থিত ছিলেন, ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন, ৭০ নং ওয়ার্ডের যুবলীগ নেতা মান্নান, যুবলীগ নেতা হাবিবুর রহমান হাবু, যুবলীগ নেতা মুন্না, ডেমরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবসহ, বিভিন্ন স্তরের সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

বৃক্ষ রোপন ও বিতরণ অনুষ্ঠানে আতিকুর রহমান বলেন, মুজিব বর্ষের আহ্বান ৩ টি করে গাছ লাগান” স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ডেমরার ৬৬ নং ওয়ার্ডে আজ বৃক্ষরোপণ ও বিতরণ করেছি।

এসময় তিনি আরও বলেন, গাছ লাগাই পরিবেশ বাঁচাই। পরিবেশ বান্ধব গাছ আমাদের সকলের বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানো উচিৎ। আসুন মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করে আমাদের দেশকে রক্ষা করি।দেশের পরিবেশ রক্ষা করি, আর মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি।গাছ পরিবেশের গুরুত্বপূর্ণ উপাদান।পৃথিবীর বায়ুকে পরিপূর্ণ রাখতে গাছ লাগানো অপরিহার্য।