ঝালকাঠিতে প্রাণি সম্পদ বিভাগ চরম জনবল সংকটে

ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠি জেলায় প্রাণি সম্পদ বিভাগ চরম জনবল সংকটে রয়েছে এবং তাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা ব্যহত হচ্ছে। জেলায় ৪টি উপজেলা নিয়ে ৫৮টি পদের বিপরীতে ৩৬পদে জনবল রয়েছে এবং ২২টি পদ শূন্য রয়েছে। এই বিভাগের আওতাধিন হাঁস পালন কেন্দ্রে ৭টি পদের কেউ নেই। তবে, কেন্দ্র চালু রাখার সার্থে খুলনা আঞ্চলিক হাঁস প্রজনন কেন্দ্র থেকে ২জনকে ডেপুটিশনে এনে কেন্দ্রটি চালু রাখা হয়েছে।
ঝালকাঠির ৪টি উপজেলায়া প্রাণি সম্পদ অফিসারদের মধ্যে কাঠালিয়া উপজেলা প্রাণি সম্পদ পদ শূণ্য রয়েছে। ভ্যাটেনারী সার্জন ৫টি পদের বিপরীতে রাজাপুর উপজেলা, ঝালকাঠি সদর ও জেলা প্রাণি সম্পদ হাসপাতালে ৩টি পদ শূণ্য রয়েছে। এছাড়া জেলার উপসহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা(সম্প্রসারণ) ১৬টি পদে ৭টি পদই শূণ্য এবং উপ-সহকরী প্রাণি সম্পদ কর্মকর্তার (প্রাণি স্বাস্থ্য) ৪টি পদের ২টি পদ শূণ্য। উপসহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা(উৎপাদান) ৪টি পদে ২জন রয়েছে মাত্র। এছাড়াও উচ্চমান সহকারী কাম-হিসাব রক্ষক ১টি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৬টি পদের ১টি পদ শূণ্য রয়েছে। ১জন ড্রাইভার, ড্রেসার ৪টি পদের ১টি পদ, অফিস সহায়ক ৬টি পদের ৩টি পদ এ্যনিমেল এটেন্ডডেন্ট ১টিপদ, ফডার গার্ড-১টি পদ ও নৈশ প্রহরী একটি পদ শূণ্য রয়েছে।
ঝালকাঠি হাঁস পালন কেন্দ্রে পল্টি ডেভলপম্টে ১টি, পোল্টি টেকনিশিয়ান ১টি, অফিস সহকারী ১টি, ইলেকট্রিশিয়ান ১টি, ডাক এটেন্ডন্ট ২টি, পরিচ্ছন্ন কর্মি ১টি পদগুলো সবই শূণ্য রয়েছে। ডেপুটিশনে ডাক এটেনডেন্ট ১জন ও ১জন পরিচ্ছন্ন কর্মী খুলনা থেকে এনে কেন্দ্রটি চালু রাখা হয়েছে।