জন্মদিনে সকলের ভালোবাসায় সিক্ত সাংবাদিক সালে আহমেদ

বিনোদন ডেস্কঃ
জাতীয় অনলাইন নিউজ পোর্টাল সময় সংবাদ.কম এর ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি সালে আহমেদ। বাংলাদেশের একেবারে তৃণমূল পর্যায় থেকে নানা ত্রুটি-বিচ্যুতি, ঐতিহ্য, সাংস্কৃতি, সমস্যা-সম্ভাবনা নিয়ে  রিপোর্টিং তিনি। সালে আহমেদের জন্মদিন  ১১ জানুয়ারি রোজ (সোমবার) । শুভ জন্মদিন সালে আহমেদ। সময় সংবাদ.কম পরিবারের পক্ষ থেকে আপনাকে জন্মদিনের শুভেচ্ছা।
আপনার সামনের দিনগুলো আরো সুন্দর হউক।
সালে আহমেদের পুরো নাম মোঃ সালে আহমেদ গাজী। ১৯৯৪ সালের এই দিনে চাদঁপুর জেলার হাইমচর উপজেলার মহজমপুর গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। বাবা জনাব মোঃ মিজানুর রহমান গাজী একজন ব্যাংকার। মা রওশনারা বেগম গৃহিণী। তিন ভাই-বোনের মধ্যে সবার বড় সালে আহমেদ।ছোট ভাই বাংলাদেশ নৌ-বাহিনীতে কর্মরত এবংসবার ছোট বোন ডেমরার একটি বিদ্যালয়ে দশম শ্রেনীতে অধ্যয়নরত।
সালে ২০১০ সালে মান্নান হাই স্কুল থেকে বানিজ্য বিভাগে এসএসসি, ২০১২ সালে সরকারি  কবি নজরুল কলেজ থেকে বানিজ্য বিভাগে এইচএসসি বর্তমানে তিনি পুরান ঢাকার কবি নজরুল সরকারী কলেজে মাষ্টার্সে অধ্যয়নরত আছে।পাশাপাশি কবি নজরুল সরকারি কলেজের সাংবাদিক সমিতি’র সহ-সভাপতি হিসেবে কর্মরত রয়েছেন।
২০১৬ সালের এফটিভি নিউজের ঢাকা বুরো চ্যীফ প্রতিবেদক হিসেবে যোগদান করে।পরে ২০১৭ সালে দেশের বার্তা ২৪ ডট কম এ তিনি ঢাকা ডেমরা থানার প্রতিনিধি হিসেবে যোগদান করেন।২০১৮ সালে তিনি জাতীয় দৈনিক নবচেতনায় এবং দেশসেরা অনলাইন বিডি২৪ রিপোর্ট এ যোগ দেন।এছাড়া তিনি নিউইয়র্ক ভিত্তিক গণমাধ্যম আওয়াজ বিডির রিপোর্টার। ২০১৯ সালে তিনি সময় সংবাদ.কম ও মানব বার্তায় যোগ দেন।২০২০ সালের ডিসেম্বর তিনি দৈনিক
আগামীর সময় এ প্রধান প্রতিবেদক হিসেবে যোগ দেন।দৈনিক দেশ আমার ও ডেমরা খবরের বার্তা সম্পাদক হিসেবে কর্মরত।
ছোটবেলা থেকেই পড়াশোনার পাশাপাশি লেখালেখির হাত রয়েছে।এ ছাড়া সালে অাহমেদ  “ঘাসফুল’’নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাকালীন থেকে অদ্যাবধি সাধারন -সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।ঘাসফুল সংগঠনটি রাজধানীর সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা উপকরণ কিনে দেওয়াসহ তাদের চিকিৎসায় আর্থিক সহায়তাও দিয়ে থাকে। ২০-৩০ জন সদস্য নিজেরা চাঁদা দিয়ে জনহিতকর এই সামাজিক কাজ করে থাকেন।এছাড়া তিনি চাদঁপুরের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির সহ-সভাপতি, ঢাবির সরকারি সাত কলেজ ছাত্রকল্যাণ পরিষদের একজন পরিশ্রমী ভলান্টিয়ার ও ডেমরার বামৈলে আল মোস্তফা সমাজ কল্যান সংস্থা নামক একটি সংগঠনের সহ-সভাপতি হিসেবে অাছেন।
জন্মদিনের প্রতিক্রিয়ায় সাংবাদিক মোঃ সালে আহমেদ বলেন, ‘ সাংবাদিকতা ক্যারিয়ারে কখনো অন্যায়ের সাথে আপোষ করিনি। সব সময় নীতি নৈতিকতা ও আদর্শে অবিচল থেকে এলাকার মানুষের কথা গনমাধ্যমে তুলে ধরার চেষ্টা অব্যাহত রেখেছি। আগামীতেও দেশের কল্যানে, এলাকার মানুষের কল্যানে কাজ করে যেতে চাই। নিজের লেখনির মধ্য দিয়ে যদি মানুষের জন্য কিছু করে যেতে পারি তাহলেই মনে হবে জীবনটা সার্থক হয়েছে। আমার জন্মদিনে যারা এসএমএস, সেলফোনে কিংবা সরাসরি শুভেচ্ছা জানিয়ে আমাকে ভালোবাসায় সিক্ত করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আগামীর পথ চলায় সবার ভালোবাসা নিয়ে চলতে চাই নিরন্তর পথ। ’