ঘরের ভেতরই থার্টি ফার্স্ট নাইট’

চার দেয়ালের মধ্যেই থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠান করতে হবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া। ডিএমপি মিডিয়া সেন্টারে শনিবার দুপুরে সংবাদ সম্মেলন এ তথ্য জানান তিনি।

আছাদুজ্জামান বলেন, থার্টি ফার্স্ট নাইটের জন্য ইতোমধ্যে পুলিশকে অবগত করা হয়েছে। কাউকে বাসার ছাদে ব্যক্তিগতভাবে অনুষ্ঠান করতে দেয়া হবে না। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে পুলিশের ডিস্পোজাল ইউনিট ও সোয়াট টিমের সদস্যদের মোতায়েন করা হবে জানিয়ে তিনি বলেন, গুলশান, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিশেষ নিরাপত্তা দেয়া হবে। রাত ৮টার পর বহিরাগত ব্যক্তিরা ওইসব এলাকায় প্রবেশ করতে পারবে না। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি নীলক্ষেত ও শাহাবাগ এই দুটি পথ দিয়ে ঢুকতে পারবে।

এদিকে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে রাজধানীতে যান চলাচলেও কিছু নিদের্শনা দিয়েছে ডিএমপি কর্তপক্ষ। ওই দিন রাতে রাজধানীতে পটকা, আতশবাজি, বেপরোয়া গাড়ি ও মোটর সাইকেল চালনাসহ যে কোনো ধরণের অশোভন আচরণ এবং বেআইনী কার্যকলাপ হতে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়াও কর্তব্যরত পুলিশ সদস্যদের সহায়তা করার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।