কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ফেনীতে শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপন – জেলা প্রশাসক

মোস্তফা কামাল বুলবুল :
ফেনী শহরতলীর কালিপালে অবস্থিত বিজয়া দশমী ঘাট সম্প্রসারিত করে নতুন করে সজ্জিত করার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।
আজ সোমবার (২৬ অক্টোবর) বিকাল ৪টায় ফেনী সদরের কালিপালে অবস্থিত দশমী ঘাটে বিসর্জন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে জেলা প্রশাসক বলেন, গতবছর জেলা পূজা উদযাপন পরিষদ দাবি করেছিল দশমী ঘাটকে আরো বড় করে সুসজ্জিত করতে, যাতে অনেক মানুষ একসাথে এই ঘাটে পূজার আনন্দ ভাগাভাগি করে প্রতিমা বিসর্জন দিতে পারে। আগামীতে এটিকে সম্প্রসারণ করার চেষ্টা করব, যাতে হাজার হাজার মানুষ এখানে এসে বিসর্জন দেখতে পারে।
জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি দেশ, এখানে ধর্মের কোন ভেদাভেদ নেই। সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করেন। দূর্গা পূজা প্রতিবছর জাঁকজমকভাবে আয়োজিত হয়, এবারও হয়েছে।
তিনি বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ফেনীতে সনাতন ধর্মের মানুষরা শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপন করেছে। এসময় তিনি প্রশাসনের পক্ষ থেকে পূজার শুভেচ্ছা বিনিময় করেন।
অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদ ফেনী জেলা সভাপতি রাজিব খগেশ দত্তের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, ফেনী জেলা প্রশাসকের সহধর্মিণী ও ফেনী লেডিস ক্লাবের সভাপতি সেলিনা আক্তার ববি, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ফখরুল ইসলাম, ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
এর আগে চন্ডীপাঠ, বোধন ও দেবীর অধিবাসের মধ্য দিয়ে গত বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয় দূর্গাপূজা।