কেরানীগঞ্জে নিষিদ্ধ বিট কয়েন লেনদেনর অপরাধে গ্রেফতার- ২

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি :

অনলাইনে নিষিদ্ধ বিট কয়েন কেনাবেচা এবং বিদেশে অর্থ পাচারের অপরাধে  কেরাণীগঞ্জে দুই যুবককে  গ্রেফতার করেছে  র‌্যাব। আজ  বিকালে র‌্যাবের মিডিয়া সেল থেকে বিষয়টি নিশ্চিত করেন।
 র‌্যাব-১০ জানান, রবিবার রাতে কেরানীগঞ্জ মডেল থানার  পূর্ব চড়াইল নূরজাহান নগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে নিষিদ্ধ বিভিন্ন প্রকার ভার্চুয়াল কারেন্সি এবং  পেমেন্ট গেটওয়ে e-wallet.com.bd এর মাধ্যমে বিভিন্ন প্রকার অবৈধ পণ্য কেনা-বেচার অপরাধে দুই  জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম, এম এস খাঁন সোহান (২৬) ও  হৃদয় সরকার (২৩) । এসময় তাদের নিকট থেকে একটি ল্যাবটপ ও তিনটি  মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব আরও জানান, গ্রেফতারকৃত আসামী মোঃ এম এস খাঁন সোহান e-wallet.com.bd এই সাইটের প্রতিষ্ঠাতা এবং মূল এ্যাডমিন। তার বিভিন্ন ক্রিপ্টো-কারেন্সি প্লাটফর্মে ১০/১২ টি একাউন্ট রয়েছে এবং এই সব একাউন্টের মাধ্যমে সে ৪২,৭১২ এর অধিক সফল লেনদেন করেছে। যার আনুমানিক পরিমান ১৮/২০ কোটি টাকা। এছাড়া তারা গ্রাহকদের সাথে এই সাইটের মাধ্যমে অবৈধ ক্রিপ্টো-কারেন্সি বিক্রয় করত এবং ঢাকাসহ বিভিন্ন এলাকার বিকাশ,নগদ,রকেট এজেন্ট নম্বর ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে তাদের অবৈধ অর্থ সংগ্রহ করত
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।