কাতার প্রবাসীদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা

স্টাফ রিপোর্টার :

মধ্যপ্রাচ্যের তৈল ও গ্যাস সমৃদ্ধ দেশ কাতারে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রয়োগ শুরু করা হয়েছে। গত ২৬ ডিসেম্বর থেকে ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ শুরু হয় দেশটিতে। ধাপে ধাপে প্রয়োগের ধারাবাহিকতায় এবার টিকা পাবেন দেশটিতে বসবাসরত প্রবাসীরা।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ফাইজার-বায়োএনটেকের টিকা গ্রহণের পর সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ ও নিম্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, করোনার অগ্রভাগের যোদ্ধা, প্রবীণদেরও টিকা প্রয়োগ চলমান আছে। সেই ধারাবাহিকতায় এবার বিনামূল্যে টিকা পাবেন দেশটির প্রবাসীরা।
এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, কাতারে বসবাসরত অভিবাসীদের মধ্যে বিনামূল্যে করোনা টিকা প্রদান শুরু করা হয়েছে। যেসকল অভিবাসীদের কাছে হেলথ কার্ড নেই তারাও এই টিকা নিতে পারবেন। এজন্য কাতারে অবস্থিত নির্ধারিত ১০টি স্বাস্থ্য সেবা কেন্দ্রের যেকোনো একটিতে গিয়ে রেজিস্ট্রেশন করার কথা বলা হয়েছে বিবৃতিতে। মধ্যপ্রাচ্যে প্রথম সংবাদকর্মী হিসেবে ভেকসিন নিলেন ৭১ টিভি ও সময় সংবাদ.কম কাতার প্রতিনিধি গোলাম মাওলা হাজারী।
টিকা নেয়ার পর তিনি কাতার সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন স্থানীয় নাগরিক ও অভিবাসীদের সমান অধিকার দিয়ে কাতার সরকার উদাহরণ সৃষ্টি করেছে।