অভিযোগ দিয়ে জরিমানার ২৫% টাকা পেল ভোক্তভূগী মহিলা ॥ লিয়াকত ফার্মেসীকে জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি:-

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল গেইটের সামনে অবস্থিত লিয়াকত ফার্মেসী। গতকাল সোমবার দুপুরে সেই ফার্মেসীতে ঔষধ কিনতে যান পারুল আক্তার নামে এক মহিলা।

ফার্মেসী থেকে ঔষধ কিনার পর ওই মহিলা দেখেন যে ঔষধের নির্ধারিত মূল্যের চেয়ে তার কাছ থেকে ১০ টাকা বেশি নিয়েছেন ফার্মেসী মালিক। পরে তিনি বিষয়টি অবগত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা’র কাছে।

অভিযোগের প্রেক্ষিতে মাত্র ১০ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌছান তিনি। পরে সেখানে অভিযোগের যাচাই-বাচাই করে অতিরিক্ত টাকা নেয়ার সত্যতা পান। এরই প্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সহকারী পরিচালক দেবানন্দ সিনহা লিয়াকত ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং ওই ফার্মেসী মালিককে সতর্ক করে দেন যেন সাধারণ ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য না নেন। এদিকে, অভিযানের পর পরই অভিযোগকারী ওই মহিলাকে জরিমানার ২৫% হিসেবে ১২৫০ টাকা সাথে সাথে প্রদান করা হয়।

এ ব্যাপারে সহাকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, যে কোন পণ্যের নির্ধারিত দামের চেয়ে বেশি মূল্য রাখা হলে তা সহ্য করা হবে না। খবর পাওয়া মাত্রই অভিযান পরিচালনা করা হবে। এছাড়াও ভোক্তভূগীদের যে কোন অভিযোগ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানানোর অনুরোধ করেন তিনি।